সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

আপডেট
হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন : আসিফ নজরুল হঠাৎ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের ঝটিকা মিছিল নারায়ণগঞ্জে যানজট নিরসন, চাঁদাবাজী বন্ধ ও বাজার সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে মানববন্ধন বগুড়ায় একসঙ্গে ৪ সন্তানের জন্ম এখন জনগন নয় নেতারাই জনগনের কাছে পৌঁছে যাবে: যুবদল সাধারন সম্পাদক নয়ন চবি শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৩ ১৩০ কিলোমিটার গতিতে হারিকেন আঘাত হানল ‘অস্কার’ ইসরায়েলের লাগামহীন হামলায় নিহত আরও ৮৪ ফিলিস্তিনি অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিবৃতি ময়মনসিংহে ডিবির সাবেক এসআই আকরাম হোসেনসহ ১৭ পুলিশের বিরুদ্ধে মামলা
টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে পারেননি ৭৩ জনপ্রতিনিধি

টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে পারেননি ৭৩ জনপ্রতিনিধি

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল
টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে ভোটার তালিকা করার সময় নির্বাচিত জনপ্রতিনিধিদের নাম তালিকাভুক্ত না হওয়ায় ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি ৭৩ জন জনপ্রতিনিধি। এতে ক্ষোভ প্রকাশ করেছেন ভোটার ও সংরক্ষিত আসন-১ (মধুপুর-ধনবাড়ী-গোপালপুর) প্রার্থী এবং ছয়টি ইউনিয়নের ৭৩ জনপ্রতিনিধি।

জানা গেছে, জেলা পরিষদ নির্বাচনের ভোটার তালিকা করার পর মধুপুর উপজেলার শোলাকুড়ি, অরণখোলা, কুড়াগাছা, মহিষমারা, ফুলবাগ চালা ও আউশনারা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ওই ইউনিয়নগুলোতে নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোটার তালিকা থেকে বাদ পড়েন। তবে যেসব জনপ্রতিনিধি পুনরায় নির্বাচিত হয়েছেন তারাই শুধু ভোটার তালিকাভুক্ত হয়েছে। মধুপুরে সাধারণ সদস্য পদে খন্দকার শফি উদ্দিন মনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী-গোপালপুর) সংরক্ষিত মহিলা পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হচ্ছেন- ফাতেমাতুজ জোহরা (দোয়াত কলম), মাহমুদা খাতুন (হরিণ) ও মোছা. আছমা খাতুন (ফুটবল)।

শোলাকুড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আইন উদ্দিন খান, ৭নং ওয়ার্ডের রনজিত নকরেক, সংরক্ষিত আসনের নারী সদস্য তিরলা চিরান ও কুড়াগাছা ইউনিয়নের জোবেদা বেগম বলেন, সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েও জেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকারে সুযোগ পাইনি। ভোটাধিকার না দেওয়ার প্রভাব প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ওপর পড়েছে। তারা ভোট দেওয়ার সুযোগ পেলে মধুপুর-ধনবাড়ী-গোপালপুর আসনের সংরক্ষিত মহিলা পদে ফলাফল ভিন্ন হওয়ার সম্ভাবনা ছিল।

জেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী-গোপালপুর) আসনের দোয়াত কলম প্রতীকের প্রার্থী ফাতেমাতুজ জোহরা বলেন, মধুপুর উপজেলার ১৫৯ জনের ভোটার তালিকা তাকে নির্বাচন কমিশন থেকে সরবরাহ করা হয়েছে। সেই অনুযায়ী তিনি ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থণাসহ প্রচারণা চালিয়েছেন। এরমধ্যে একজন মৃত্যুবরণ করেছেন, আরও একজন অসুস্থ থাকায় ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। কিন্তু নির্বাচনের সময় দেখা যায়- মধুপুরের ৮৪ জন জনপ্রতিনিধি ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেয়েছেন। অন্যদের ক্ষেত্রে ‘প্রযোজ্য নয়’ বলে ভোটার তালিকায় চিহ্নিত করা হয়েছে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, ভোটার তালিকা করার সময় ওই ছয় ইউনিয়নের নির্বাচন হয়নি। সেজন্য নির্বাচনের পরে যেসব জনপ্রতিনিধিরা পুন:নির্বাচিত হয়েছেন শুধুমাত্র তারাই ভোটার হতে পেরেছেন। ওইসব ইউনিয়নে যারা নতুন জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন তারা ভোটার তালিকাভুক্ত না হওয়ায় ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |